WBPSC ARO Recruitment 2024, 81 Vacancies, Apply Online –

WBPSC ARO

1
86

WBPSC ARO Recruitment 2024, 81 Vacancies, Apply Online – পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) তার অফিসিয়াল ওয়েবসাইটে পোস্ট করেছে এমন একটি সংক্ষিপ্ত বিজ্ঞপ্তিতে মৎস্য সম্প্রসারণ অফিসার, সহকারী গবেষণা অফিসার, মৎস্য সুপারভাইজার এবং অন্যান্য পদগুলি 81 টি শূন্যপদগুলির মধ্যে রয়েছে। এই শূন্যপদগুলির জন্য আবেদন প্রক্রিয়া 22 এপ্রিল শুরু হবে এবং 13 মে 2024-এ শেষ হবে।

WBPSC ARO Recruitment 2024, 81 Vacancies, Apply Online –

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) সম্প্রতি ফিশারিজ এক্সটেনশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট রিসার্চ অফিসার এবং ফিশারী সুপারভাইজার সহ বিভিন্ন বিভাগে 81 টি পদের জন্য একটি নির্দেশমূলক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

কর্তৃপক্ষ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)

নিয়োগ

WBPSC ARO নিয়োগ 2024

শূন্যপদ

81টি 
পদ

মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা/

সহকারী মৎস্য কর্মকর্তা/সহকারী গবেষণা কর্মকর্তা/মৎস্য সুপারভাইজার/অ্যাসে সহকারী 

আবেদন শুরুর তারিখ

22 এপ্রিল 2024
আবেদনের শেষ তারিখ

13 মে 2024

অফিসিয়াল ওয়েবসাইট

https://wbpsc.gov.in/

 

WBPSC ARO Recruitment 2024, 81 Vacancies, Apply Online –

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) 16 এপ্রিল 2024-এ WBPSC ARO নিয়োগ 2024-এর জন্য বিশদ বিজ্ঞপ্তি প্রকাশ করবে। আবেদন করার আগে তারা সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করেছে কিনা তা নিশ্চিত করার জন্য প্রার্থীদের বিশদ বিজ্ঞপ্তিটি পর্যালোচনা করতে উৎসাহিত করা হচ্ছে।

সম্ভাব্য প্রার্থীদের আরও বিশদের জন্য WBPSC অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করা উচিত এবং একবার এটি উপলব্ধ হয়ে গেলে আবেদনপত্রটি অ্যাক্সেস করতে হবে। একটি মসৃণ আবেদন প্রক্রিয়া নিশ্চিত করতে সমস্ত তারিখ এবং প্রয়োজনীয়তা সম্পর্কে অবগত থাকা গুরুত্বপূর্ণ।

শূন্যপদ –

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (ডব্লিউবিপিএসসি) ফিশারিজ অ্যাকুয়াকালচার অ্যাকুয়াটিক রিসোর্সেস অ্যান্ড ফিশিং হারবারস, গভর্নমেন্ট বিভাগে 81টি পদের জন্য প্রার্থী চাইছে।

এই পদগুলির মধ্যে রয়েছে ফিশারিজ এক্সটেনশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট রিসার্চ অফিসার, ফিশারী সুপারভাইজার এবং WB জুনিয়র ফিশারী সার্ভিসেস গ্রেড II-এর অন্যান্য পদ। এগুলি হল WBPSC ARO নিয়োগ 2024-এর বিশদ বিভাগ-ভিত্তিক বিবরণ।

ক্যাটাগরি 

 শূন্যপদ

UR 

৩২

OBC “A” 

OBC “B” 

SC

১৬

ST

PwBD

EWS

MSP

মোট

৮১টি

 

কিভাবে আবেদন করবেন?
  • WBPSC ARO নিয়োগ 2024-এর জন্য আবেদন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
  • https://wbpsc.gov.in/ এ নেভিগেট করুন।
  • স্ক্রলিং করে হোমপেজে “WBPSC ARO Recruitment 2024”-এর লিঙ্কে ক্লিক করুন।
  • পরবর্তী ট্যাব নেওয়ার পরে, আবেদনপত্রে প্রয়োজনীয় বিশদ বিবরণ প্রদান করুন এবং যেকোন প্রয়োজনীয় নথি জমা দিতে ভুলবেন না।
  • আপনি আপনার বিভাগ অনুযায়ী প্রয়োজনীয় ফি অফলাইনে পরিশোধ করলে আবেদনপত্রটি সরবরাহ করুন।
  • ভবিষ্যতের রেফারেন্সের জন্য আপনার WBPSC ARO আবেদন ফর্মের একটি প্রিন্টআউট রাখতে ভুলবেন না।
আবেদন ফি –

WBPSC ARO নিয়োগ 2024-এর আবেদন ফি প্রার্থীদের বিভাগের উপর ভিত্তি করে পরিবর্তিত হবে যা বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ হল 13 মে, 2024, এবং নিবন্ধিত প্রার্থীরা 14 মে, 2024 তারিখে বা তার আগে অফলাইন মোডের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারেন।

যোগ্যতার মানদণ্ড –

আবেদন করার আগে প্রার্থীদের বোঝার জন্য WBPSC ARO নিয়োগ 2024-এর যোগ্যতার মানদণ্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিস্তারিত যোগ্যতার প্রয়োজনীয়তা 16 এপ্রিল, 2024 তারিখে অফিসিয়াল WBPSC ওয়েবসাইটে পাওয়া যাবে। যাইহোক, উপলব্ধ তথ্যের উপর ভিত্তি করে, এখানে কিছু সাধারণ নির্দেশিকা রয়েছে যা প্রার্থীরা আশা করতে পারেন:

শিক্ষাগত যোগ্যতা –
  • প্রার্থীদের সম্ভবত একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে একটি প্রাসঙ্গিক ক্ষেত্রে স্নাতক ডিগ্রি থাকতে হবে।
  • যে পদের জন্য আবেদন করা হয়েছে তার উপর নির্ভর করে নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা পরিবর্তিত হতে পারে এবং বিস্তারিত তথ্য অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেওয়া হবে।
  • বয়স সীমা : বয়সের মানদণ্ড সাধারণত 20 থেকে 39 বছরের মধ্যে।
  • ভাষাগত দক্ষতা : প্রার্থীদের মাতৃভাষা নেপালি ব্যতীত আবেদনকারীদের বাংলায় কথা বলতে, পড়তে এবং লেখার ক্ষমতা প্রদর্শন করতে হতে পারে।
  • জাতীয়তা : প্রার্থীদের অবশ্যই ভারতের নাগরিক হতে হবে বা বৈধ স্থায়ী বসবাসের অধিকারী হতে হবে।
  • অন্যান্য মানদণ্ড : অতিরিক্ত প্রয়োজনীয়তার মধ্যে শারীরিক মান, অভিজ্ঞতা বা কাজের ভূমিকার সাথে প্রাসঙ্গিক নির্দিষ্ট দক্ষতা অন্তর্ভুক্ত থাকতে পারে।

সঠিক এবং ব্যাপক যোগ্যতার বিবরণের জন্য একবার প্রকাশিত অফিসিয়াল বিজ্ঞপ্তি পর্যালোচনা করা আগ্রহী প্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ।

নির্বাচন প্রক্রিয়া –

WBPSC ARO নিয়োগ 2024-এর জন্য নির্বাচন প্রক্রিয়া নিয়োগ ড্রাইভের একটি গুরুত্বপূর্ণ দিক। যদিও বিশদ বিজ্ঞপ্তি, যা নির্বাচন প্রক্রিয়া সম্পর্কে ব্যাপক তথ্য অন্তর্ভুক্ত করবে, 16 এপ্রিল, 2024-এ প্রকাশিত হবে, এখানে প্রার্থীরা সাধারণত অতীতে অনুরূপ নিয়োগ প্রক্রিয়ার ভিত্তিতে কী আশা করতে পারেন:

  • প্রাথমিক স্ক্রীনিং
  • মূল পরীক্ষা
  • সাক্ষাৎকার
  • ডকুমেন্ট ভেরিফিকেশন
  • মেডিকেল পরীক্ষা

চূড়ান্ত নির্বাচন সাধারণত প্রধান পরীক্ষা এবং ইন্টারভিউয়ের সম্মিলিত স্কোরের উপর ভিত্তি করে হয়, সাথে অন্যান্য যোগ্যতার মাপকাঠিগুলি পূরণ করা হয়। অনুগ্রহ করে মনে রাখবেন যে এটি একটি সাধারণ রূপরেখা এবং WBPSC ARO নিয়োগ 2024-এর জন্য প্রকৃত নির্বাচন প্রক্রিয়া পরিবর্তিত হতে পারে।

বেতন স্কেল –

WBPSC ARO নিয়োগ 2024-এর মাধ্যমে প্রদত্ত পদগুলির জন্য বেতন স্কেল অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বিশদ বিবরণ দেওয়া হবে, যা 16 এপ্রিল, 2024-এ প্রকাশিত হবে। প্রার্থীদের 16 এপ্রিল, 2024-এ অফিসিয়াল WBPSC ওয়েবসাইট চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে। WBPSC ARO বেতন স্কেল 2024 সংক্রান্ত বিস্তারিত বিজ্ঞপ্তি এবং নির্দিষ্ট তথ্য।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here