WBPSC Headmaster and Headmistress Recruitment : Notification Out, Check Eligibility –

WBPSC Headmaster and Headmistress

0
101
WBPSC Headmaster and Headmistress Recruitment
WBPSC Headmaster and Headmistress Recruitment

WBPSC Headmaster and Headmistress Recruitment : ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন হেড মাস্টার / হেড মিস্ট্রেসের 38 টি পদে নিয়োগের জন্য একটি নির্দেশমূলক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা শুধুমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন (নীচের URL দেখুন)। শূন্যপদগুলি পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা পরিষেবার অধীনে রয়েছে।

বিজ্ঞপ্তি (WBPSC Headmaster  and Headmistress Recruitment) :

পাবলিক সার্ভিস কমিশন, পশ্চিমবঙ্গ, পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা পরিষেবাতে প্রধান শিক্ষক (36টি শূন্যপদ) এবং প্রধান শিক্ষিকা (2টি শূন্যপদ) পদের জন্য শূন্যপদ ঘোষণা করেছে।

কমিশনের ওয়েবসাইটে psc.wb.gov.in-এর মাধ্যমে 16 এপ্রিল, 2024 থেকে অনলাইনে আবেদনগুলি আমন্ত্রণ জানানো হয়েছে৷ আবেদনগুলি প্রাপ্তির শেষ তারিখ 7 মে, 2024, বিকাল 3 টা পর্যন্ত, একই তারিখে এবং অফলাইনে অনলাইন ফি জমা দেওয়া বন্ধ হবে৷ 8 মে, 2024 তারিখে ফি জমা শেষ হবে। আবেদন করার আগে প্রার্থীদের অবশ্যই ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। শূন্যপদ, যোগ্যতার মানদণ্ড এবং আবেদন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য 5 এপ্রিল, 2024 থেকে ওয়েবসাইটে পাওয়া যাবে।

নিয়োগের শূন্যপদ :

পাবলিক সার্ভিস কমিশন, পশ্চিমবঙ্গ, বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা পরিষেবাতে প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষিকা পদের জন্য নিয়োগ করছে। প্রধান শিক্ষক পদের জন্য 36টি শূন্যপদ এবং প্রধান শিক্ষিকা পদের জন্য 2টি শূন্যপদ রয়েছে।

পদের নাম

শূন্যপদ

প্রধান শিক্ষক

36

প্রধান শিক্ষিকা

2

 

যোগ্যতা :

  • প্রার্থীদের প্রথম শ্রেণীর ব্যাচেলর অফ এডুকেশন (B.Ed.) বা এর সমমানের সাথে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তাদের অবশ্যই ইংরেজিতে শিক্ষাদানে দক্ষ হতে হবে এবং ইংরেজিতে শক্তিশালী যোগাযোগ দক্ষতা প্রদর্শন করতে হবে।

 অভিজ্ঞতা :

  • ন্যূনতম দশ বছরের একটানা শিক্ষকতার অভিজ্ঞতা প্রয়োজন।

 পছন্দসই যোগ্যতা :

  • প্রার্থীদের একটি সমন্বিত স্কুল পরিবেশ গড়ে তোলা এবং মাধ্যমিক শিক্ষায় শৃঙ্খলা বজায় রাখার ক্ষমতা থাকতে হবে। মাধ্যমিক শিক্ষার সর্বশেষ উন্নয়নের সাথে পরিচিতি পছন্দ করা হয়।

 বয়স সীমা :

  • আবেদনকারীদের বয়স 35 থেকে 50 বছরের মধ্যে হতে হবে।
 নির্বাচন প্রক্রিয়া :
  • প্রার্থীদের একটি স্ক্রীনিং টেস্ট, লিখিত পরীক্ষা এবং সাক্ষাত্কার সমন্বিত একটি নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাবে। বাংলা ভাষায় দক্ষতা (যাদের মাতৃভাষা নেপালি আছে তাদের বাদ দিয়ে) প্রয়োজন।
কিভাবে আবেদন করবেন :
  • আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা চূড়ান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে শুধুমাত্র পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন। প্রার্থীরা 14 এপ্রিল, 2024 থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।
  •  নির্ধারিত ফি এবং অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার পরে, একটি অনন্য রেজিস্ট্রেশন নম্বর সহ সিস্টেম-উত্পন্ন নিবন্ধন/স্বীকৃতি স্লিপ কম্পিউটার স্ক্রিনে প্রদর্শিত হবে। ভবিষ্যতে চিঠিপত্রের জন্য প্রার্থীদের অবশ্যই এটি প্রিন্ট-আউট করতে হবে। এই পর্যায়ে কোথাও কোনো প্রিন্ট-আউট/হার্ড কপি বা নথি পাঠাবেন না। সমস্ত যাচাইকরণ যথাসময়ে সম্পন্ন করা হবে। কীভাবে অনলাইনে আবেদন করতে হবে তার বিস্তারিত নির্দেশাবলীর জন্য, অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনের মাধ্যমে
গুরুত্বপূর্ণ তারিখ :

এই তারিখগুলি পশ্চিমবঙ্গ সরকারের স্কুল শিক্ষা বিভাগের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা পরিষেবাতে প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষিকা পদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পর্কিত গুরুত্বপূর্ণ ঘটনাগুলির রূপরেখা দেয়৷

ইভেন্ট

তারিখ

আবেদন প্রক্রিয়া শুরু

16 এপ্রিল, 2024
আবেদনপত্র প্রাপ্তির শেষ তারিখ

7 মে, 2024 (বিকাল 3 টা পর্যন্ত)

অনলাইন ফি জমা দেওয়ার শেষ তারিখ

7 মে, 2024 (বিকাল 3 টা পর্যন্ত
অফলাইন ফি জমা দেওয়ার শেষ তারিখ

8 মে, 2024

বিস্তারিত তথ্যের উপলব্ধতা

5 এপ্রিল, 2024 থেকে

 

উপরোক্ত তথ্য সংক্ষেপে। অনলাইনে আবেদন করার আগে সঠিক যোগ্যতা এবং অন্যান্য বিবরণের জন্য অনুগ্রহ করে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন।

West Bengal PSC Official Website –  www.psc.wb.gov.in

WBPSC Headmaster and Headmistress Recruitment – Notification

Read More –  CLICK HERE

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here